আপনাকে স্বাগতম,-সু-প্রিয় ভিজিটর সাইট পরিচালনায় নিজেকে যুক্ত করুন- এখানে সকল বাংলা পত্রিকা, রেডিও, ডায়াল কোড ও ফেইসবুক যুক্ত আছে

বৃহস্পতিবার, ৪ অক্টোবর, ২০১২

কম্পিউটারে বাংলা লিখা ছোট দেখালে ছোট্ট এই সফটওয়্যার দিয়ে বড় করে নিন।



আমাদের অনেকের কম্পিউটারেরই বাংলা লিখা ছোট দেখায়। সাধারনত   বাংলা ইউকিপিডিয়া, ফেইসবুক এবং আরো অন্যান্য সাইটের লিখাগুলো খুবই ছোট ছোট দেখায়।
কিন্তু আমাদের মধ্যে খুব কম মানুষই জানে কিভাবে এ ঝামেলা থেকে মুক্ত হতে হবে। এর একটা ভালো এবং অত্যন্ত সহজ সমাধান আমার কাছে আছে।
font fixer
 PassWord- www.technobd.tk
এ সমাধানটি হল “ফন্ট ফিক্সার”। মাএ ৭২ কিলোবাইটের এ সম্পূর্ণ ফ্রি সফটওয়ার টুলটি ডাউনলোড করার পর আপনার কাজ‍ খুবই কম। প্রথমে আপনাকে ফন্ট হিসেবে সোলাইমানী লিপি সিলেক্ট করতে হবে এবং শুধু একবার কম্পিউটার রি-স্টার্ট করতে হবে।
রি-স্টার্টের পর চেক করে দেখুন। আপনার কম্পিউটারে যেসকল লিখা আগে ছোট ছোট দেখাতো এখন সেগুলো কত বড় এবং সুন্দর হয়ে গেছে। আশাকরি এরপর বাংলা লিখা ছোট দেখা জনিত সকল সমস্যার হাত থেকে থেকে আপনি পাবেন মুক্তি।
এটি ব্যবহারের সুবিধাগুলো নিচের দেয়া হল:
  • এটি ব্যবহারের ফলে আপনার কম্পিউটারের এবং ইন্টারনেটের সকল বাংলা লিখা বড় বড় দেখাবে।
  • এটি আপনার কম্পিউটারের ইংরেজি “Times New Roman” এর সাথে সোলেমানী লিপিকে বাংলা ডিফল্ট ফন্ট হিসেবে পরিবর্তন করে দিবে। ফলে যারা অভ্র বা ইউনিকোডে লিখেন তাদের বার বার বাংলা ফন্ট চেঞ্জ করা ঝামেলা থেকে রেহাই পাবেন এবং সবসময় ডিফল্ট হিসেবে সোলাইমানী লিপি ব্যবহার করতে পারবেন।
  • মনে রাখবেন এটি ডিফল্ট ফন্ট হিসেবে “Vrinda”      ঠিকই সো করবে কিন্তু আপনার লিখা দেখা যাবে সোলেমানী লিপির। অর্থ‍াৎ এটি কম্পিউটারকে ধোকা দেয়। কম্পিউটার “Vrinda  ” মনে করেই সোলেমানী লিপি ব্যবহার করে।
  • এ সফটওয়ার টুল দিয়ে আপনি আবার আপনার ডিফল্ট ফন্ট হিসেবে “Vrinda”      কে ফিরিয়ে আনতে পারবেন। এ জন্য রয়েছে রিস্টোর অপশনটি। কোন কারনে এ সমাধানটি ভালো না লাগলে আপনি চাইলে আবার রিস্টোর করে ডিফল্ট ফন্ট ফিরিয়ে আনতে পারবেন।
  •  পাসওয়ার্ড প্রতি দিন পরিবর্তন হচ্ছে,
    এ্যাডে ক্লিক না করার কারনে এমনটা হচ্ছে,
    যদি এ্যাডে ঠিকমত ক্লিক পরে তবে পাসওয়ার্ড আর পরিবর্তন হবে না । যারা এ্যাডে ক্লিক করেছেন তাদের জন্য পাসওয়ার্ড
    দেয়া হলো, যদি কেউ এ্যাডে ক্লিক না করে পাসওয়ার্ড খুজেন পরবর্তীতে কেবল মাত্র এ্যাডে ক্লিক প্রদানকারীর ফেইজবুক একাউন্টে মেসেজ দিয়ে পাঠানো হবে।

    ফেইসবুক পেইজে লাইক বাটনে ক্লিক দিবেন,
    তারা এ সুবিধা পাবেন।



    বর্তমান পাসওয়ার্ড- techtune.tk

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

Related Posts Plugin for WordPress, Blogger...